ফরিদপুরে বাস চলাচল শুরু

0

ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ শেষ হওয়ার দুই ঘণ্টা আগে থেকেই বিভিন্ন রুটে বাস চলাচল শুরু হয়েছে। লোকাল বাস সার্ভিস শুরু হয় তিনটা থেকে। এরপর শুরু হয় দূরপাল্লার বাস সার্ভিস।

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের আগের দিন শুক্রবার সকাল থেকে এ পরিবহন ধর্মঘট শুরু হয়। ফলে ফরিদপুরের সঙ্গে সারাদেশের পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এই ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীদের। একই সঙ্গে বিএনপির সমাবেশে যাওয়ার পথে বিভিন্ন পয়েন্টে পুলিশি তল্লাশির ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সাধারণ যাত্রীরা জানান, শনিবার সকাল থেকে নগরকান্দার ভাঙ্গা স্ট্রিট মোড়, রাজবাড়ী স্ট্রিট মোড়, বদরপুর মোড়, বাহিরদিয়া সেতু এলাকা ও তালমা মোড়ে বিভিন্ন যানবাহন চলাচল ঠেকাতে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। চেকিংয়ের নামে হয়রানি করা হয়। এ সময় ইজিবাইক, ছোট পিকআপ ভ্যান, মোটরসাইকেল, ব্যাটারিচালিত রিকশা, ভ্যানসহ বিভিন্ন ছোট যানবাহন থেকে বিএনপির নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ যাত্রীরা নামিয়ে দেন।

অন্যদিকে দিনের বেলায় বিএনপির সমাবেশমুখী প্রধান সড়ক বঙ্গ স্ট্রিট ও রাজবাড়ী স্ট্রিটের সংযোগস্থলে পুলিশের তৎপরতা লক্ষ্য করা গেছে। আপনি যদি ফরিদপুর শহরে প্রবেশ করতে চান বা শহর থেকে আশপাশের জেলায় যেতে চান তবে আপনাকে ওই দুটি মোড় ব্যবহার করতে হবে। তবে পুলিশ জানায়, সমাবেশস্থলকে ঘিরে যানজট ও জনদুর্ভোগ কমাতে এসব এলাকায় যান চলাচল করতে দেওয়া হয়নি।

এদিকে, নগরকান্দা উপজেলায় বাস চলাচল বন্ধ থাকায় স্থানীয়রা সিনএজি, থ্রি-হুইলার, ব্যাটারি চালিত ইজিবাইকে তাদের দৈনন্দিন কাজে যাচ্ছেন।

শনিবার বিএনপির এই গণসভায় প্রধান অতিথি ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেল ৪টা ৫৬ মিনিটে শেষ বক্তা হিসেবে বক্তব্য শেষ করেন তিনি। এর আগে এই বাস সার্ভিস চালু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *