অবৈধ সম্পদ অর্জন।চট্টগ্রামে ওই দম্পতির বিরুদ্ধে দুদকের দুই মামলা

0

মাদক ব্যবসার মাধ্যমে অবৈধভাবে সম্পদ অর্জন তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রামে এক দম্পতির বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১-এ রূপম চৌধুরী ওরফে রূপন চৌধুরী ওরফে রিপন চৌধুরী ও তার স্ত্রী সন্ধ্যা চৌধুরীর বিরুদ্ধে দুটি মামলা করেন উপ-সহকারী পরিচালক আবদুল মালেক।

প্রধান আসামি রূপম চৌধুরী বোয়ালখালী থানার সারাওয়াতলী গ্রামের দয়াল চৌধুরীর ছেলে। বর্তমানে তিনি নগরীর হালিশহর থানার মধ্যমনাথপাড়া চুন্না ফ্যাক্টরি মোড়ে নিজ ভবনে পরিবার নিয়ে বসবাস করছেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-পরিচালক আতিকুল আলম জানান, রূপম একজন মাদক ব্যবসায়ী। গতকালের দুটি মামলা ছাড়াও এ দম্পতির বিরুদ্ধে আরও দুটি মামলা হয়েছে। সেগুলো আদালতে বিচারাধীন।

দুদকে জমা দেওয়া সম্পদের বিবরণীতে ৬৫ লাখ ৬ হাজার ৯৫৯ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন রূপম। এ ছাড়া জ্ঞাত আয়ের বাইরে ১ কোটি ৬১ লাখ ৫১ হাজার ৯৫৯ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন ও দখলের অভিযোগে রূপমের বিরুদ্ধে মামলা করা হয়। অন্যদিকে সন্ধ্যা চৌধুরী তার স্বামীর সহায়তায় দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ১ কোটি ৬০ লাখ ৩ হাজার ২৩০ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। এছাড়া সন্ধ্যা ও রুপমের বিরুদ্ধে জ্ঞাত আয়ের বাইরে ১ কোটি ৯৮ লাখ ৪৯ হাজার ২৩০ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন ও দখলের অভিযোগে আরেকটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *