পঞ্চগড়ে নৌকাডুবি: আরও ৮ মরদেহ উদ্ধার, মৃতের সংখ্যা বেড়ে ৫৮

0

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৮ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার সকালে আরও আটজনের মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে জেলার আওলিয়ার ঘাট এলাকা থেকে দুইজনের, দেবীগঞ্জের করতোয়া ঘাট এলাকা থেকে চারজনের এবং দিনাজপুরের একটি নদী থেকে আরও দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে, রবিবার নৌকাডুবির পর ফায়ার সার্ভিস কর্মীরা ২৫ জনের এবং সোমবার আরও ২৫ জনের মরদেহ উদ্ধার করে।

পঞ্চগড় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক শেখ মোঃ মাহাবুবুল আলম মঙ্গলবার সকালে বলেন, সকাল থেকে পঞ্চগড় ও আশপাশের জেলার আটটি ফায়ার সার্ভিসের ইউনিট উদ্ধার কাজ করছে। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে তিনটি ডুবুরি দলে মোট ৯ জন উদ্ধার কাজে অংশ নেন। তিনি বলেন, এ পর্যন্ত ৫৮টি লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরও অনেকে। তাদের উদ্ধারে উদ্ধার অভিযান চলছে।

নৌকাডুবির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান পঞ্চগড় জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দীপংকর রায় নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

এদিকে এই মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের স্বজনরা মঙ্গলবার সকাল থেকে নিজ উদ্যোগে করতোয়ার আওলিয়ার ঘাটে এবং আশেপাশে তাদের নিখোঁজ স্বজনদের খোঁজ করছেন।

রবিবার বিকেলে বোদা বদেশ্বরী মন্দিরে দেখা যায়, মহালয়া উৎসব উদযাপন করতে শত শত সনাতন ধর্মাবলম্বী মাদিয়া এলাকা থেকে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। ধারণক্ষমতার বেশি যাত্রী বহনের জন্য আওলিয়া ঘাটে করতোয়া নদীতে যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। মঙ্গলবার সকাল পর্যন্ত নৌকার মাঝি হাসান আলীসহ ৫৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *