রূপালী ব্যাংকের ৫০ কোটি টাকার খেলাপি ঋণের মামলায় গ্রেফতার ব্যবসায়ী

0

রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের খেলাপি গ্রাহক এনডি গ্রুপের চেয়ারম্যান মাহমুদা জামানকে গ্রেপ্তার করেছে পুলিশ। ব্যাংকের প্রায় ৫০ কোটি টাকার খেলাপি ঋণ আদায়ের মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে খিলক্ষেত থানা পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে পাঠায়। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত রোববার মাহমুদা জামানকে তার নিজ বাড়ি ক্যান্টনমেন্ট আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে খিলক্ষেত থানা পুলিশ। এর আগে গত ২৬ আগস্ট তুরাগ থানা পুলিশ এনডি গ্রুপের ঋণের জামিনদার মো. আলমগীর হোসেন, মাহবুব আলম ও এইচএম শহিদুল আলমকে গ্রেপ্তার করা হয়। খিলক্ষেত থানার ওসি মুন্সী সাব্বির আহমেদ বলেন, আদালতের পরোয়ানার ভিত্তিতে মাহমুদা জামানকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, গ্রাহক এনডি গ্রুপের কাছে রূপালী ব্যাংকের টিসিবি ভবন কর্পোরেট শাখার বর্তমান ঋণের পরিমাণ ৪৯ কোটি ৪৫ লাখ টাকা। গার্মেন্টস ফ্যাক্টরি চালানো ও গাড়ি কেনাসহ মোট ১০টি ঋণ হিসেবে এই পরিমাণ টাকা পাবে ব্যাংক। গ্রাহকের আবেদনের পরিপ্রেক্ষিতে, ব্যাংক ২০১২ সালের ডিসেম্বর এবং ২০১৩ সালের ডিসেম্বর মাসে দুইবার ঋণ পুনঃতফসিল করে। এর পরও তিনি ঋণ পরিশোধ না করায় রূপালী ব্যাংক মানি ডেট কোর্ট আইনে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন করে তার বিরুদ্ধে মামলা করে। পুনরুদ্ধারের জন্য বারবার দাবি। মামলায় মাহমুদা জামান ছাড়াও কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আহাদুজ্জামান ও এনডি নিট কম্পোজিটের চেয়ারম্যান মাছুমুজ্জামানকে আসামি করা হয়।

রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, খেলাপি ঋণ আদায়ের পদক্ষেপ হিসেবে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। খেলাপিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ব্যাংকটি নিয়ম অনুযায়ী কাজ করছে। খেলাপি ঋণ কমাতে এবং ইচ্ছাকৃত খেলাপিদের বিরুদ্ধে কঠোর হওয়ার বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *