মমতাকে ২৫মণ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী

0

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৫ মন (এক হাজার কেজি) আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে সোমবার দুপুর ১২টায় ভারতের পেট্রাপোল বন্দরে উপহারটি পাঠানো হয়।

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ডেপুটি থার্ড সেক্রেটারি মারিফাত তরিকুল ইসলাম আমের প্যাকেট গ্রহণ করে ভারতীয় প্রতিনিধি দলের কাছে হস্তান্তর করেন।

এসময় শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নারায়ণ চন্দ্র পাল, নাভারণ সার্কেলের এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার, কাস্টমসের উপ-কমিশনার তানভীর আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, কলকাতার ডেপুটি হাইকমিশনার আজিক আলম প্রমুখ। এস কে ইমাদ, পেট্রাপোল কাস্টমস সুপার প্রবীণ ঘটক, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া ভারতের পক্ষে উপস্থিত ছিলেন।

সকালে সড়কপথে বেনাপোল স্থলবন্দরে উপহারের আম পৌঁছে দেওয়া হয়। এ উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও দৃঢ় করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উপ-তৃতীয় সচিব মারিফাত তরিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা দুই দেশের সম্পর্ক উন্নয়নে বড় ভূমিকা রাখবে।

গত বছরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে বিখ্যাত হাড়িভাঙ্গা আমের একটি ট্রাক বোঝাই করে পাঠিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *