দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে

0

আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলেও জানানো হয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, বজ্রসহ বৃষ্টি আগামী দুই দিন অব্যাহত থাকতে পারে। পাঁচ দিনের বর্ধিত আবহাওয়ার পাশাপাশি দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু কক্সবাজারের টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কোথাও কোথাও তা বাড়তে পারে। শনিবার ভোলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩২ মিলিমিটার বৃষ্টি হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। পটুয়াখালীর খেপুপাড়ায় ২২ মিলিমিটার, কক্সবাজারের কুতুবদিয়া ও পটুয়াখালীতে ১৬ মিলিমিটার, নেত্রকোনায় ১৪ মিলিমিটার, নওগাঁর বদলগাছীতে ১২ মিলিমিটার, কুষ্টিয়ার কুমারখালীতে ১১ মিলিমিটার ও যশোরে ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া গোপালগঞ্জ, কিশোরগঞ্জের নিকলী, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, কক্সবাজার, সিলেট, রাজশাহী, পাবনার ঈশ্বরদী, নীলফামারীর ডিমলা, বাগেরহাটের মংলা ও ভোলায়ও বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *