সরকার দেউলিয়া হয়ে যাচ্ছে: মান্না

0

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার জিডিপি-রিজার্ভ নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে। বাংলাদেশের যে পরিমাণ রিজার্ভ আছে তা দিয়ে মাত্র ৫ থেকে ৬ মাসের বৈদেশিক খরচ মেটাতে পারবে। এরপর আর খরচ মেটাতে পারবেন না। তার মানে সরকার দেউলিয়া হয়ে যাচ্ছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে নাগরিক যুব ঐক্য আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নাগরিক যুব ঐক্যের নেতৃবৃন্দ।

মান্না বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ভালো থাকায় করোনার সময় সরকার সান্ত্বনা দিয়েছে। আরও বেশি করে টাকা আসছে। বৈদেশিক মুদ্রা কমানোর কথা বললে তা বাড়ছে- সরকার মিথ্যা কথা বলছে। এখনো বিদেশ থেকে পর্যাপ্ত পণ্য আমদানি করতে হচ্ছে। ১০ টাকা আমদানি করতে হলে সরকারি ব্যবসায়ীরা ১৮ টাকা বলে। বাকি ৮ টাকা তারা পাচার করে।

তিনি আরও বলেন, সরকারি ব্যাংক থেকে প্রতিবছর ৭০ হাজার থেকে ১ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়। এছাড়া হুন্ডিসহ বিভিন্ন মাধ্যমে পাচার হয়েছে লাখ লাখ কোটি টাকা। সরকার এ বিষয়ে কিছুই জানে না। এখন সরকারি-আধা-সরকারি কর্মকর্তাদের বিদেশ যাওয়া বন্ধ হয়ে গেছে। কারণ তাদের কাছে ডলার নেই। সরকারি কর্মচারীদের বিদেশ ভ্রমণে বাধা দেয়; কিন্তু বিনা প্রয়োজনে কত জনবিদেশ গিয়েছেন মন্ত্রীরা হিসাব করেন। শুধু সরকারি কর্মচারীদের দোষ দিয়ে লাভ কী?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *