প্রয়োজনে সাকিবকে পাই না, ভাগ্য খারাপ: পাপন

0

পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে ইনজুরির কারণে একটি টেস্টেও খেলতে পারেননি সাকিব আল হাসান। নিউজিল্যান্ড সফরে বিশ্রাম নিয়েছিলেন তিনি। অসুস্থতার কারণে পরিবারের বেশ কয়েকজন সদস্য,দক্ষিণ আফ্রিকায় টেস্টও খেলতে পারেননি।

তাই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলতে মুখিয়ে ছিলেন সাকিব। এর আগে দেশে ফিরে ডিপিএল খেলেছেন। তবে দলে যোগ দেওয়ার আগের দিন তার করোনা ধরা পড়ায় দুই টেস্টের প্রথমটিতে খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেছেন, “আমরা দুর্ভাগ্যবশত। সাকিবকে খুঁজে পাচ্ছি না। যখনই প্রয়োজন তাকে পাই না। গতকালও তার সঙ্গে কথা বলেছি। প্রটোকল অনুযায়ী সে ভালো আছে। তার খেলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, শ্রীলঙ্কা একটি শক্তিশালী টেস্ট দল কিন্তু সিরিজ জেতার ভালো সুযোগ ছিল। সুযোগ এখনো আছে। তবে সাকিবকে ছাড়া কঠিন হয়ে গেল। বিসিবি বসের মতে, যেহেতু সাকিব নেই, এখন একজন বোলার বেশি নিতে হবে।

জাতীয় ক্রীড়া পুরস্কার নিয়েও কথা বলেছেন পাপন। তিনি বলেন, প্রতিবছর জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া সবচেয়ে ভালো। অনেকেই আছেন যারা পুরস্কৃত হতে পারেননি। বর্তমান সরকার নিয়মিত জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানে কাজ করে যাচ্ছে। এবার অন্তত বড় ব্যবধান হবে না বলে মনে করেন তিনি।

আট বছর পর এবার জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়া হচ্ছে। ২০১৩ সাল থেকে এই পুরস্কার দেওয়া হয়নি। খেলাধুলায় অবদানের স্বীকৃতিস্বরূপ ৮৫ জন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক এবং ক্রীড়া সংস্থা এই পুরস্কার পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *