বিলাসবহুল  নতুন গাড়ি বাজারে আনল পিএইচপি

0

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিশেষ উপহার হিসেবে নতুন বিলাসবহুল গাড়ি নিয়ে এসেছে পিএইচপি পরিবার। শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের হালিশহরের নয়াবাজার এলাকায় পিএইচপি অটোমোবাইলস কারখানায় এক জমকালো অনুষ্ঠানে প্রোটন এক্স-৫০ উন্মোচন করা হয়।

সমাজসেবার জন্য একুশে পদক প্রাপ্ত পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান তার স্ত্রী তাহমিনা রহমানের হাতে একটি চাবি তুলে দিয়ে প্রোটন এক্স-৫০ এর উদ্বোধন করেন। একই সঙ্গে শিক্ষাবিদ ড. মোহাম্মদ কায়কোবাদ ‘বিনয়াবনত সুফি মিজানুর রহমান’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, “আমি একজন সাধারণ মিজান। মাত্র ১০০ টাকা বেতনে আমার জীবন শুরু করেছিলাম। আজ আবার আপনাদের সামনে হাজির হতে পেরেছি আমাদের তৈরি একটি দেশীয় পণ্য নিয়ে।এইজে এত বড় আয়োজন এটা একদিনে সম্ভব হয়নি। কঠোর পরিশ্রম,তপস্যা আর সাধনার সমন্বয়ে এতদূর আসতে পেরেছি। আপনাদের ভালোবাসা দেখলে  মনে হয় জীবনে কিছু একটা করতে পেরেছি।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান আরো বলেন, “দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা দেশের গর্বের গাড়ি তৈরি শুরু করেছি। আমাদের রাস্তায় আজ আমাদের তৈরি গাড়ি চলছে। আমাদের রাস্তায় আমাদের গাড়ি, থাকবে সবার বাড়ি বাড়ি। আমি  চাই এই স্লোগান সারাদেশের মানুষের স্লোগান হবে।আপনাদের সকলের সহযোগিতায় পিএইচপি পরিবার ভবিষ্যতে দেশের সেরা শিল্প প্রতিষ্ঠানে পরিণত হবে।আপনার সকলের দোয়া ও সহযোগিতা প্রয়োজন।ইনশাআল্লাহ আমরা এই গাড়ি দিয়ে একটি বিস্ময় সৃষ্টি করতে পারবো।

 স্বাগত বক্তব্যে, পিএইচপি অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আখতার পারভেজ বলেন, “দেশের অটোমোবাইল খাতে বিভিন্ন যুগোপযোগী নীতি গ্রহণের জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে চাই।” তিনি শিল্পমন্ত্রীসহ সকল মন্ত্রী ও সচিব, পিএইচপি পরিবারের পরিচালক, প্রোটন ওনারস ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞানী ড. মোহাম্মদ কায়কোবাদ, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান, প্রোটন মালয়েশিয়ার বদলিশাহ বিন আব্দুল হাফিজ, দিল্লির নিজাম উদ্দিন আউলিয়া দরগার সাজ্জাদানশীন সৈয়দ আজহার আলী নিজামী, মাইজভান্ডার দরবার শরীফের সৈয়দ সাইফুদ্দিন আল হাসানী আল মাইজভাণ্ডারী। আমন্ত্রিত অতিথিরা দেশীয় গাড়ির বাজার তৈরি করার জন্য পিএইচপি পরিবারের প্রশংসা করেন।

পিএইচপি অটোমোবাইলস ২০১৭ সালে ‘আমাদের রাস্তায় আমাদের গাড়ি’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছিল। এরপর থেকে একের পর এক আধুনিক প্রযুক্তি সম্বলিত নতুন গাড়ি যুক্ত হচ্ছে। এবার Proton X-50 (অত্যাধুনিক টকিং ফিচার সমৃদ্ধ) গাড়ি যুক্ত করা হয়েছে। এই  এসইউভি ক্যাটাগরির গাড়িটি কমান্ড পাওয়ার সাথে সাথে অটোপার্কিং করতে সক্ষম। এছাড়া ভয়েস কমেন্টের মাধ্যমে গাড়িটি স্বয়ংক্রিয়ভাবে এসি চালু, সানরুফ ও জানালা খোলাসহ বিভিন্ন কাজ তাৎক্ষণিকভাবে সম্পন্ন করে। সুবিধার দিক থেকে, পিএইচপি’র- নিজস্ব প্রোটন -এক্স-৭০কে ছাড়িয়ে প্রোটন –এক্স ৫০এখন শীর্ষে রয়েছে।

শুধু তাই নয়, গ্রাহকদের বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করতে পিএইচপি অটোমোবাইলসের পারফেক্ট ভেহিক্যাল সলিউশন (পিভিএস) নামে একটি অনলাইন অ্যাপও রয়েছে। এই অ্যাপটি ডাউনলোড করার মাধ্যমে, প্রোটন ব্র্যান্ডের যেকোনো মডেলের ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় খুচরা যন্ত্রাংশ অনলাইনে তাদের ঘরে বসেই অর্ডার করতে পারবেন। PVS টিমের সহায়তায় গ্রাহকরা খুচরা যন্ত্রাংশ সম্পর্কিত প্রয়োজনীয় সেবা অল্প সময়ের মধ্যে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *