৫১ বছর বয়সেও মনে হয় জাতীয় দলে খেলছি: সুজন

0

বাংলাদেশ দলে খেলাটা আবেগের বিষয় বলে ইঙ্গিত দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান দলের পরিচালক খালেদ মাহমুদ সুজন। সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না কি না জানতে চাইলে তিনি বলেন, সিনিয়র ক্রিকেটারদের জোর করা যায় না।

সুজন বলেন, ‘আমার বয়স ৫১ বছর, এখনো মনে হয় বাংলাদেশ দলের জার্সি পরে খেলি। অনূর্ধ্ব-১৯ দলে একটা ছেলেকে জোর করে রাখা যায়। কিন্তু ওরা (সাকিব-তামিম) বড় হয়েছে। মানসিক সমস্যা থাকলে খেলতে পারবেন না। কিন্তু সেটা বলতে হবে। গুরুত্বপূর্ণ সময়ে না খেললে দলের জন্য সমস্যা।

রোববার রাতে দুবাই যাওয়ার আগে সাকিব গণমাধ্যমকে জানান, দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তিনি শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত নন। সেরাটা দিতে খেলতে পারছি না।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার গণমাধ্যমকে জানান, সাকিবের এমন চমকে তিনি বিস্মিত হয়েছেন। না হলে বোর্ডকে জানাতে হবে বলে জানান বোর্ড কর্মকর্তা। তিনি আরও বলেন, টিম ম্যানেজমেন্ট এবং কোচদের পরিকল্পনা করতে অসুবিধা হচ্ছে।

মঙ্গলবার দলের পরিকল্পনা ভেস্তে গেছে বলেও জানান সুজন। তাদের আবার বাদ দিতে হবে। আমরা দল বানাতে পারি না। আমরা চাই সাকিব খেলুক। তবে সে (সাকিব) যদি মনে করে সে উপভোগ করছে না, তাহলে বলা যাক সে কোনো ফরম্যাটে খেলবে না। ‘

বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও কোচ সুজন বলেছেন, সাকিব ওয়ানডে ফরম্যাটে না যাওয়ায় নাজমুল শান্তকে নিউজিল্যান্ডে খেলানো হয়েছে। ফেরার সময় বাদ পড়েন সাকিব। সেসব তরুণ তৈরি হচ্ছে না, আশা করা যাচ্ছে না। তিনি বলেন, ‘সাকিব বলতে পারেন, তিনি আর খেলবেন না। তিনি অবসর নিলেও সমস্যা নেই। তারা না খেললে কী হবে তা নিয়ে আমি ভয় পেতাম। এখন আর ভয় পাই না। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *