আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

0

দুবাই এক্সপোসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যোগ দিতে পাঁচ দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে তিনি আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রেসিডেন্সিয়াল ফ্লাইট টার্মিনালে পৌঁছান।

আবুধাবি দূতাবাসের শ্রম কাউন্সেলর আবদুল আলিম মিয়া বলেন, প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান দেশটির সংস্কৃতি ও যুব মন্ত্রী নাওরা বিনতে মোহাম্মদ আল কাব্বি। এ সময় রাষ্ট্রদূত ড. আবু জাফর, দূতাবাস ও বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হয়। পরে আবুধাবির সাংগ্রিলা হোটেলের উদ্দেশে বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে দীর্ঘ তিন বছর অনুপস্থিতির পর সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা। ব্যবসায়ী প্রতিনিধি দলে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা রয়েছেন।

এর আগে, সোমবার (৭ মার্চ) বিকাল ৪টা ১৫ মিনিটে তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিজি-১৩০১ ভিভিআইপি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *