বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

0

সিলেটের গোয়াইনঘাটের পান্তুমাই সীমান্ত থেকে হোচেন আহমেদ (৪০) নামে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পানতুমাই সীমান্তের ১২৬৮ নম্বর পিলারের ভারতীয় অভ্যন্তরীণ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার পশ্চিম পান্টুমাই গ্রামের আব্দুল হকের ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে হোচেনসহ কয়েকজনের একটি দল সীমান্ত এলাকায় যায়। তারা ভারতীয় চিনি পাচার করতে সীমান্তে গিয়েছিল। এ সময় বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া দেয়। অন্যরা পালাতে সক্ষম হলেও হোচেন আহমেদ ভারতীয় বর্ডার গার্ডের হাতে ধরা পড়ে।

হোচেনের ভাই ফারুক আহমেদ বলেন, “মঙ্গলবার বিকেলে আমার ভাইসহ কয়েকজন পান্তুমাই সীমান্তে যায়। এ সময় বিএসএফ ধাওয়া করলে বাকিরা পালিয়ে যায়, তবে বিএসএফ ভাইকে আটক করে। পান্তুমাই বিজিবি ক্যাম্পে যোগাযোগ করে তাদের যেতে বলে। মঙ্গলবার রাত ৮টায় থানায় গিয়ে জিডি করি।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার তোফায়েল আহমেদ জানান, মঙ্গলবার দুপুরে গরুগুলো ভারতীয় সীমান্তের কাছে ঘাস খেতে নিয়ে যাচ্ছিল। পিলার ভারতীয় ভূখণ্ডে একটি গরু প্রবেশ করলে তা আনার সময় বিএসএফ জব্দ করে। এমন অভিযোগ নিয়ে থানায় আসেন তার ভাই ও স্বজনরা। এ বিষয়ে জিডির আবেদন করা হয়। আবেদন বিবেচনা করা হয়েছে. বিষয়টি এখন বিজিবি খতিয়ে দেখছে। পতাকা বৈঠকের মাধ্যমে হোচেনকে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে জানতে পান্তুমাই বিজিবি ক্যাম্পের ইনচার্জ নায়েব সুবেদারের সরকারি মোবাইল নম্বরে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *