আমি পদত্যাগ করতে রাজি আছি: মমতা

0

পশ্চিমবঙ্গের আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠক করতে চেয়েও পারেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে, কলকাতার রাজ্য সচিবালয়ের নবান্নে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেছিলেন যে তিনি পদত্যাগ করতে ইচ্ছুক। আর আন্দোলনকারীরা বিচার চায় না, ক্ষমতা চায়।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, আরজি কেলেঙ্কারির প্রতিবাদে গত মঙ্গলবার থেকে কলকাতার স্বাস্থ্য ভবনের সামনে অনশন করছেন জুনিয়র চিকিৎসকরা। এর আগে পরপর দুদিন তাঁদের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু চিকিৎসকরা শর্ত দিয়েছেন। তারা চেয়েছে এই বৈঠক সরাসরি সম্প্রচার করা হোক। আর নিজেদের মধ্যে থেকে ৩০ জন প্রতিনিধি নবান্নে যেতে চেয়েছিলেন। যদিও এই দুই শর্তে আপত্তি রাজ্য সরকারের।

আজও সভা করতে না পেরে সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিন দিনেও সমাধান করতে পারিনি। আমি বাংলার মানুষের কাছে ক্ষমাপ্রার্থী। নভন্নের আগে যারা এসেছিল তাদের আমি ক্ষমা করে দিয়েছি কিন্তু সভায় আসেনি। আমাকে অনেক অপমান করা হয়েছে। আমার সরকারকে অপমান করা হয়েছে। অনেক ভুল বোঝাবুঝি এবং কুৎসাত হয়েছে। সাধারণ মানুষ রং বোঝে না। আমি পদত্যাগ করতে রাজি, কিন্তু তারা বিচার চায় না। একটা চেয়ার চাই আমি আশা করি মানুষ সেটা বুঝবে।

নভন্ন সভা থেকে সুপ্রিম কোর্টের নির্দেশের প্রসঙ্গও তোলেন মমতা। তিনি বলেন, “সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সময় পার হয়ে গেছে। আমি যতদূর জানি, সুপ্রিম কোর্ট বলেছে, তারা রাষ্ট্রকে ব্যবস্থা নিতে বাধা দেবে না, কিন্তু আমি কিছু করব না। এরই মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে  ৭ লাখ মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হয়েছেন।

মমতা বলেন, জুনিয়র ডাক্তাররা যদি এখনও বসতে চান, তাহলে মুখ্যসচিব এবং নভান্নার অন্যান্য আধিকারিকদের বসা উচিত এবং তাদের কথা শোনা উচিত। তবে আপাতত এই আলোচনায় থাকছেন না বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *