আওয়ামী দোষররা গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে: মির্জা ফখরুল

0

ছাত্র আন্দোলনে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতন হলেও পরাজিত শক্তির সহযোগীরা এখনো দেশে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত রয়েছে। তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার গোপালগঞ্জে জাতীয় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএম জিলানীর ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ছাত্র-জনতা আন্দোলনে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের পতন হলেও পরাজিত শক্তির সহযোগীরা এখনো দেশে নৈরাজ্য সৃষ্টিতে লিপ্ত রয়েছে। তারা গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই সন্ত্রাসীরা। অবৈধ আওয়ামী শাসনামলে প্রচুর কালো টাকা কামিয়েছে, সেই কালো টাকা তারা এখন সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহার করছে, কারণ তারা ছাত্রদের ঐতিহাসিক বিজয় মেনে নিতে পারছে না।

তিনি আরও বলেন, ‘বিএনপিসহ অন্যান্য সমমনা গণতান্ত্রিক রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ওপর নৃশংস হামলা, হত্যা ও গুরুতর আহত করা হচ্ছে। আজ গোপালগঞ্জে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম জিলানীর গাড়িবহরে হামলা করেছে দুর্বৃত্তরা। শওকত আলী দিদার হত্যা এবং স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীসহ বহু নেতাকর্মীর মর্মান্তিক জখম গভীর ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। এসব সন্ত্রাসীদের শক্ত হাতে দমনের বিকল্প নেই।

মির্জা ফখরুল বলেন, হামলা ও রক্তক্ষয়ী পথ অবলম্বন করে ষড়যন্ত্রকারীরা যাতে ফায়দা হাসিল করতে না পারে সেজন্য ছাত্রসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যেতে হবে। আর তাহলেই দেশ থেকে ষড়যন্ত্রকারী ও দুর্বৃত্তদের মূলোৎপাটন করে প্রকৃত গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

বিএনপি মহাসচিবের বক্তব্যে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া বিষয়ক সম্পাদক এসএম জিলানীর গাড়িবহরে পৈশাচিক হামলা করেন। শওকত আলী দিদারকে হত্যাকারী এবং এসএম জিলানী ও তার স্ত্রীসহ নেতাকর্মীদের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়াও তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *