বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

0

বাংলাদেশে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ অনুষ্ঠিত হচ্ছে  না। টুর্নামেন্টটি আগামী অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এটি বাংলাদেশের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার ভার্চুয়াল বোর্ড মিটিংয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই সিদ্ধান্ত নিয়েছে। বৈঠকের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ।

ক্রিকবাজের মতে, আইসিসির বোর্ড সভায় অংশ নেওয়া বোর্ড সদস্য ও পরিচালকরা একমত হয়েছেন যে বাংলাদেশে বর্তমান পরিস্থিতিতে আন্তর্জাতিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে পারে না। এই বৈঠকে উপস্থিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রতিনিধিও বাংলাদেশ থেকে টুর্নামেন্ট বাদ দেওয়ার সিদ্ধান্তের সাথে একমত হয়েছেন।

শেখ হাসিনা গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে যান। এরপর দেশে অন্তর্বর্তী সরকার গঠিত হয়। তবে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অনেক দেশই সন্তুষ্ট নয়। পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতির কারণে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দেশগুলো বাংলাদেশকে ভ্রমণ সতর্কতা জারি করেছে।

অন্তবর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া ১০ আগস্ট এমন অনিশ্চয়তার মধ্যে বাংলাদেশ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারবে কিনা সে বিষয়ে কথা বলেছেন। তিনি সেদিন বলেছিলেন, “নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের বিষয়টি আমার নজরে এসেছে।” ইতিমধ্যে কার্যক্রম শুরু করেছি। আশা করি, বাংলাদেশের বাইরে যাবে

এরপর গত রোববারও ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘আমাদের জন্য এটা একটা ভালো মাইলফলক হবে আয়োজন করতে পারা। বাংলাদেশ যেহেতু একটি সংকটময় সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, তাই আমাদের অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব। সব মিলিয়ে এটা শুধু ক্রীড়া মন্ত্রণালয়ের মধ্যে সীমাবদ্ধ নয়; রাষ্ট্রীয় বিষয়।’

তিনি বলেন, ‘ড. মুহাম্মদ ইউনূস স্যার আছেন, নতুন স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা আছেন, সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব। এ বিষয়ে আইসিসির সঙ্গে আমাদের আলোচনা চলছে। আশা করি এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত দিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *