অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

0

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় বুধবার মার্কিন সরকারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া বাংলাদেশে চলমান ঘটনাবলীর ওপর ওয়াশিংটন নজর রাখছে বলেও জানিয়েছে যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার নিয়মিত সংবাদ সম্মেলনে বলেছেন, “আমরা বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আমরা স্পষ্টভাবে ড, মুহাম্মদ ইউনূসকে অন্তর্বর্তী সরকারের নেতা হিসেবে দেখছি।

এদিকে, মার্কিন সরকারের একজন মুখপাত্র পিটিআইকে বলেছেন, “অন্তর্বর্তীকালীন সরকার সংক্রান্ত সমস্ত সিদ্ধান্ত গণতান্ত্রিক নীতি, আইনের শাসন এবং বাংলাদেশের জনগণের ইচ্ছার ভিত্তিতে হতে হবে।” বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিতে সম্মত হয়েছেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। আমরা অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত। কারণ এটি বাংলাদেশের জনগণের জন্য একটি গণতান্ত্রিক ভবিষ্যত নির্ধারণ করবে।

আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ৫ আগস্ট দেশত্যাগ করেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শুরু হয় অন্তর্বর্তী সরকার গঠনের প্রক্রিয়া। বৃহস্পতিবার রাতে অন্তর্বর্তীকালীন সরকার প্রধান হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে নোবেল বিজয়ী ড. ইউনূসের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *