লাল রঙে ছেয়ে গেছে তারকাদের ফেসবুক

0

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সারাদেশে তোলপাড় চলছে। শিক্ষার্থীদের এই আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছেন দেশের সব শ্রেণি-পেশার মানুষ। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে হামলা, সংঘর্ষ, সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনাও ঘটেছে।

আন্দোলনে নিহতদের স্মরণে মঙ্গলবার দেশব্যাপী শোক পালিত হচ্ছে। তবে রাষ্ট্রীয় শোক প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা পৃথকভাবে এবং দলগতভাবে চোখে-মুখে লাল বেঁধে বেঁধে ছবি তুলে অনলাইনে প্রচারের আহ্বান জানিয়েছে। তাদের আহবানের পর ফেসবুকের প্রোফাইলে পরিবর্তন এনছেন।

সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে শিক্ষক, সেলিব্রেটি, ফেসবুক প্রোফাইলে এখন শুধুই ‘লাল রঙ’ দেখা যাচ্ছে।

জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ের ফারুকী তার ফেসবুক প্রোফাইল ছবি পরিবর্তন করে লাল রঙে মানচিত্রের একটি ছবি প্রকাশ করেছেন। যে একই ছবি প্রকাশ করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী প্রিন্স মাহমুদও। নিপুন তার ফেসবুক প্রোফাইল পরিবর্তন করেছেন। ‘বিচার বিলম্বিত, ন্যায়বিচার অস্বীকার’ ক্যাপশন সহ লাল রঙে একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

দেশের আরেক জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীও তার ফেসবুক প্রোফাইলে লাল ব্যানার দিয়ে ক্যাপশন দিয়েছেন, ‘ফুলগুলো সব লাল কেন?’

অভিনেত্রী অপি করিমও লাল রঙের প্রোফাইলে লিখেছেন, ‘শুধু কোটা নয়, গোটা দেশের সংস্কার দরকার।’ অভিনেতা ইরেশ যাকের, অভিনেত্রী দীপা খন্দকার, সাদিয়া আয়মানও বেছে নিয়েছেন লাল রং। তারকা ছাড়াও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল ঘুরে একই চিত্র দেখা গেছে। এছাড়াও, অনেকে তাদের প্রোফাইলে তাদের মুখে এবং চোখে লাল কাপড় দিয়ে রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *