বিএনপি থেকে পদত্যাগ করে বললেন, রাজনীতি করলে আওয়ামী লীগই করবে।

0

রাজশাহীতে বিএনপির একটি ওয়ার্ড কমিটিতে না জানিয়ে দুইজনকে নিয়োগ দেওয়া হয়েছে। তবে ওই দুজন রাজনীতি করবেন না জানিয়ে পদত্যাগ করেছেন। গত বুধবার তারা নগর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগকারীরা হলেন মাহমুদুল হক রুবেল ও হায়দার আলী। তারা দুজনই রাজপাড়া থানার ৬নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হন।

পৃথক পদত্যাগপত্রে তারা দাবি করেন, নগর বিএনপির সদ্য ঘোষিত ওয়ার্ড কমিটিতে তারা কোনো পদের জন্য আবেদন করেননি। সংগঠনের সিনিয়র নেতারা তাদের মতের বিপরীতে তাকে ৬নং ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেন। বর্তমানে তারা কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত হতে রাজি নন। ভবিষ্যতে তারা কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়াবেন না বলেও উল্লেখ করেন।

এ প্রসঙ্গে মাহমুদুল হক রুবেল বলেন, আমি তো কখনো মিছিল-মিটিংয়েও যাইনি, বিএনপির পদ চাওয়া তো দূরের কথা। আমি ব্যবসায়ী, কেন রাজনীতি করব? আর রাজনীতি করলে বিএনপি করবে কেন? পরিবারের সবাই আওয়ামী লীগের। আওয়ামী লীগই করব। আমাকে ফ্রেমবন্দী করতে কমিটিতে নাম দেওয়া হয়েছে।

হায়দার আলী বলেন, “আমরা কোনো রাজনীতি করি না, ব্যবসা করি কখনো কোনো কর্মসূচিতে যাইনি। কেন আমাকে কমিটিতে রাখা হলো আমি জানি না। তাই পদত্যাগ করছি।

রাজশাহী নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা বলেন, “আমাদের অনেক লোক আছে। কারও ওপর দায় চাপানোর কোনো পরিস্থিতি নেই। আমি তাদের পোস্ট দিতে বাধ্য করিনি। আমাদের দল সম্মেলন করে এসব করেছে। তবে আমরা তা করিনি। তবে তাদের পদত্যাগপত্র আমরা পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *