মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন দারিদ্র্য বিমোচন বিষয়ক আঞ্চলিক কর্মশালা রংপুরে অনুষ্ঠিত

0

মাশরুম চাষ সম্প্রসারণের মাধ্যমে পুষ্টি উন্নয়ন ও দারিদ্র্য হ্রাস প্রকল্পের আওতায় ২০২৩-২০২৪ অর্থবছরে রংপুর ব্র্যাক ল্যানিং সেন্টারে আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

রোববার সন্ধ্যায় রংপুর আঞ্চলিক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি সচিব ওয়াহিদা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কৃষিবিদ বাদল চন্দ্র বিসাসের সভাপতিত্বে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ঢাকা খামারবাড়ি, হর্টিকালচার উইংয়ের পরিচালক কেজেএম আবদুল আউয়াল, প্রকল্প পরিচালক ড. মোছাঃ আকতার জাহান বিশেষ অতিথি ছিলেন। কাকন, রংপুর অঞ্চলের অতিরিক্ত উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ওবায়দুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজুল ইসলাম, মাসরুম উদ্যোক্তা শফিউর হানান প্রমুখ।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও পুষ্টিতে সমৃদ্ধ একটি জাতি গঠন করা। সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশে জমির অপ্রতুলতা, বেকারত্ব, অপুষ্টি, মাথাপিছু আয় কম, নারীর আত্মকর্মসংস্থান, সর্বোপরি দারিদ্র্য বিমোচন ইত্যাদি বিবেচনায় মাসরুম একটি সম্ভাবনাময় ফসল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *