সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ

0

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ। সংরক্ষিত নারী আসনের প্রার্থীরা রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন।

বাংলাদেশ আওয়ামী লীগ ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে ৪৮টি আসন পাবে বলে জানা গেছে। আর জাতীয় পার্টি পাবে দুটি আসন।

নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, ১৮ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনের সব প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেবেন। এ ক্ষেত্রে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমার পর সব প্রার্থীর গেজেট প্রকাশ করা হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার কর্মকর্তারা জানান, ইতোমধ্যে ভোটার তালিকা তৈরি করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী না থাকলে ভোটের প্রয়োজন হবে না। তবে দলগুলো ইতোমধ্যে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। এ নিয়ে ভোটের কোনো সম্ভাবনা নেই।

এদিকে এবারের নির্বাচনে আওয়ামী লীগ ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্যের পাশাপাশি দলটির নেতা-নেত্রীদের মূল্যায়ন করেছে। দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ৩৪ জনের সবাই নতুন মুখ।

জানা গেছে, জাতীয় নির্বাচনে জয়ী না হওয়া এবং মনোনয়ন পেয়েও বাদ পড়া চার ব্যক্তিও সংরক্ষিত তালিকায় রয়েছেন। আরেকজন সাংবাদিক। তারা নারী অধিকার নিশ্চিত করার পাশাপাশি দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে চায়, পিছিয়ে পড়া নারী ও এলাকার উন্নয়নে ভূমিকা রাখতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *