ওমিক্রনের ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

0

করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রন সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গণভবন থেকে প্রধানমন্ত্রী, সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, “একটা জিনিস মনে রাখতে হবে যে মাননীয় প্রধানমন্ত্রী বারবার মন্ত্রিসভায় অনুরোধ করেছেন যে আমাদের খুব, খুব সতর্ক থাকতে হবে,”

কারণ হিসেবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমি দক্ষিণ আফ্রিকা থেকে ওমিক্রনের চিকিৎসার প্রটোকল নিয়েছি। তারা বলে যে এটি দ্রুত ছড়িয়ে পড়ে। এর প্রভাব ব-দ্বীপের চেয়ে বেশি নয়। তাই এত ভয়ের কিছু নেই। তবে ছড়ানোর হার বেশি।

তিনি বলেন, ওমিক্রনের প্রতি বিশেষ মনোযোগ দিতে বলা হয়েছে। বিশ্বজুড়ে বিজ্ঞানীরা বুস্টার ডোজ সুপারিশ করছেন। আমাদের দেশেও (স্বাস্থ্য মন্ত্রণালয়) চিন্তা করছে কিভাবে দেওয়া যায়।

প্রধানমন্ত্রী ইতোমধ্যে এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি বলেন, কারিগরি কমিটি ও স্বাস্থ্যমন্ত্রীকে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। বুস্টার ডোজ বিনামূল্যে দিতে হবে নাকি অর্থপ্রদানে, যদি তারা এই বিষয়গুলি নিয়ে আলোচনা করে এবং একটি নীতি নিয়ে আসে, তা হল 7।

ফি নেওয়ার কথা ভাবছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *