আগামীকাল খালেদা জিয়াকে দেখতে আসছেন আমেরিকার তিন চিকিৎসক

0

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আনা হচ্ছে।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামীকাল বুধবার তিন চিকিৎসকের একটি দল বাংলাদেশে আসার কথা রয়েছে। তারা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে পরামর্শ দেবেন। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়নি সরকার।

এজন্য বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন এই তিন চিকিৎসক। তিনজন আমেরিকান চিকিৎসক হলেন জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ড. হামিদ আহমেদ আবদুর রব, ডাঃ ক্রিস্টোস সাভাস জর্জিয়াডেস এবং ডঃ জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন। তাদের একজন কিডনি, একজন লিভার এবং একজন রেডিওলজিক্যাল ডাক্তার রয়েছে।

এদিকে খালেদা জিয়াকে আবারও ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। বিকেল সাড়ে তিনটার দিকে তাকে সিসিইউতে নেওয়া হয়। এরপর তার শ্বাসকষ্ট কমলে আট ঘণ্টা পর আজ সকাল সাড়ে ১১টার দিকে তাকে কেবিনে ফিরিয়ে আনা হয়।

মঙ্গলবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সোমবার রাতেও খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়া হয়েছে।

‘সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন।দীর্ঘদিন ধরে লিভারের জটিলতা, কিডনির সমস্যা, হৃদরোগ, ডায়াবেটিস, বাতসহ নানা রোগে ভুগছিলেন এই নেত্রী।

গত ২৫ সেপ্টেম্বর খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদন করেন খালেদার ছোট ভাই শামীম ইস্কান্দার। কিন্তু আইন মন্ত্রণালয় সে আবেদন খারিজ করে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *