চলন্ত বাস থেকে হেলপারের ধাক্কায় আহত জবি শিক্ষার্থী

0

সাভার পরিবহনের একটি বাস থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জ্যাব) এক শিক্ষার্থীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাভার পরিবহনের ১৮টি বাস অবরোধ করে।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কাছে ঢাকা-আরিচা মহাসড়কে বাস অবরোধ করে তারা। পরে বিকাল ৩টায় বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, অর্ধেক ভাড়া দেওয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ও সাভার পরিবহনের এক হেলপারের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে শিক্ষার্থীরা বাস থেকে নামার সময় হেলপার তাদের পিছন থেকে ধাক্কা দেয়। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আদ্রিতা আনান বাস থেকে পড়ে মাথায় আঘাত পান। পরে তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়।

আদ্রিতা আনান বলেন, “অর্ধেক ভাড়া নিয়ে বিরোধ হলে আমরা ‘গেন্ডা’ নামক জায়গায় যেতে চাই। নামার সময় বাসের হেলপার আমাকে ধাক্কা দিলে আমি পড়ে গিয়ে মাথায় আঘাত পায়।”

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মাহবুবা জান্নাত বলেন, ভুক্তভোগী ছাত্রীকে যখন মেডিকেল সেন্টারে আনা হয়, তখন মাথা থেকে রক্ত বের হচ্ছিল। তারপর ড্রেসিং করি এবং তিনটি সেলাই দেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *