খালেদার সুচিকিৎসার দাবিতে ১৪ অক্টোবর গণঅনশন কর্মসূচি পালন করে বিএনপি

0

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১৪ অক্টোবর নয়াপল্টনে আমরণ অনশন করবে বিএনপি। সোমবার বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

তিনি বলেন, “জাতীয় নেত্রী খালেদা জিয়ার পরিবার তার মুক্তি ও সুচিকিৎসার জন্য সরকারের কাছে একাধিকবার শুধু আবেদনই করেনি, প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলেছে। দেশের মানুষ এতটা বোকা নয়।

শেখ হাসিনার প্রধান প্রতিদ্বন্দ্বী খালেদা জিয়াকে তারা বুঝে ফেলেছেন। তাকে আটক করতে পারলে তারা (সরকার) অবৈধ শাসন টিকিয়ে রাখতে পারবে। আজ তাই তাকে মৃত্যুর মুখে ঠেলে দিতে চায়। দেশের মানুষ স্পষ্ট করে বলতে চায় খালেদার কিছু হলে জনগণ আপনাদের ক্ষমা করবে না।

‘মির্জা ফখরুল বলেন, আজ সকালে খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত বোর্ডের চিকিৎসকরা পরিষ্কার বলেছেন, দেশে যা করা দরকার সবই করা হয়েছে, এখন তাকে সুস্থ করতে বিদেশে নিয়ে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। ”

খালেদা জিয়া দেশে সহনশীল রাজনীতি তৈরি করেছেন উল্লেখ করে তিনি বলেন, তিনি সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৬ দিন ধর্মঘট করেছে আওয়ামী লীগ। আজ তারা তা মানছে না।

আওয়ামী লীগ সম্পূর্ণ অসংগঠিত দলে পরিণত হয়েছে।

এদিন দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১১টা থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন দলের নেতারা। মির্জা ফখরুল মঞ্চে এলে বিজয়নগর থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড় জমে যায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামসহ আরও অনেকে। সমাবেশে উপস্থিত ছিলেন। সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *