রামপুরায় বাসে আগুন ৮০০ জনকে আসামি করেছে পুলিশ

0

রাজধানীর রামপুরায় বাসচাপায় ছাত্র মাইনুদ্দিন ইসলাম দুর্জয়ের মৃত্যুর ঘটনায় ভাংচুর ও অগ্নিসংযোগের দুটি মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার দায়ের করা দুই মামলায় অজ্ঞাতনামা ৮০০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম মামলা দুটির বিষয়ে সাংবাদিকদের জানান।

ওসি রফিকুল জানান, বাসচাপায় ছাত্র মাইনুদ্দিন নিহত হওয়ার পর বিক্ষুব্ধ জনতা কয়েকটি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ‘উশৃঙ্খল ছাত্র ও জনতার’ নামে দুটি মামলা করে। একটি মামলায় ২৫০ থেকে ৩০০ এবং অন্য মামলায় ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এছাড়া নিহত শিক্ষার্থীর  মা রাশেদা বেগম বাদী হয়ে নিরাপদ সড়ক আইনে মামলা করেছেন। মামলায় অনাবিল পরিবহনের বাস চালককে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ওসি।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে রামপুরা টিভি রোডের পলাশবাগ এলাকায় বাসচাপায় মাইনুদ্দিন নিহত হন। সে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ফলাফলের অপেক্ষায় ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাইনুদ্দিন তার শ্যালক সাদ্দাম হোসেনকে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় অনাবিল পরিবহনের একটি বাস অন্য পরিবহনের অপর একটি বাসের সঙ্গে পাল্লা দিতে গিয়ে মাইনুদ্দিনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। মাইনুদ্দিন নিহত হওয়ার পর জনতা নয়টি বাসে আগুন দেয়। এ সময় আরও তিনটি বাস ভাঙচুর করা হয়। ঘটনার পর স্থানীয়রা বাসচালককে আটক করে পুলিশে সোপর্দ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *