ব্যারিস্টার নাজমুল হুদার জামিন

0

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করেছেন বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

বুধবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েসের আদালতে মামলাটি শুনানির দিন ধার্য ছিল। নাজমুল হুদা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তিনি নিজেই জামিন শুনানি করেন। জামিনের বিরোধিতা করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাকে জামিন দেন।

এদিকে দুদকের দায়ের করা চার্জশিট গ্রহণ করেন আদালত। গত ১৩ ডিসেম্বর মামলাটি শুনানির জন্য ধার্য ছিল এবং মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৯-এ স্থানান্তর করা হয়। গত অক্টোবরে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ এ মামলায় অভিযোগপত্র দাখিল করেন।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে ঢাকা বিভাগীয় কার্যালয়-১ এ মামলাটি করেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। সেখানে তিনি অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে দায়ের করা একটি মামলা উচ্চ আদালতে নিষ্পত্তি হওয়ার পর মামলার রায় পরিবর্তন করা হয়। মামলা নিষ্পত্তির জন্য এসকে সিনহা ২ কোটি টাকা ঘুষ এবং আড়াই কোটি টাকার ব্যাংক গ্যারান্টির অর্ধেক চান। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে আসে।

দেড় বছর তদন্তের পর এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলা মিথ্যা প্রমাণিত হয় দুদক। নাজমুল হুদার বিরুদ্ধে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে মামলা করেছে দুদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *