২৫ দিন পর শিমুলিয়া-বাংলাবাজারে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে

0

টানা ২৫ দিনের ব্যবধানে তৃতীয় ধাপে শিমুলিয়া-বাংলাবাজার রুটে পরীক্ষামূলকভাবে ফেরি চালু করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় ১৬টি মোটর সাইকেল ও দুটি ছোট যান নিয়ে ফেরি সুফিয়া কামাল মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে মাদারীপুরের বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহমেদ বলেন, বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে ফেরি নিরাপদে ফিরলে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, পদ্মা সেতু কর্তৃপক্ষ ও পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে নিয়মিত ফেরি চলাচল নিশ্চিত করা হবে।

প্রবল স্রোতের কারণে চলতি বছরের জুলাই ও আগস্ট মাসে চারবার পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগে ফেরি। ফলে টানা ৪৭ দিন ফেরি বন্ধ রাখে বিআইডব্লিউটিসি। এরপর পদ্মার গতি কমে গেলে ৪ অক্টোবর শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল শুরু হয়।

কিন্তু ৭ দিন পর গত ১১ অক্টোবর স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর ১৪ ও ২৬ অক্টোবর অভিযান সফল হলেও নিরাপত্তার স্বার্থে ফেরি বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *