খুনের ১০ বছর পর গ্রেফতার সাজাপ্রাপ্ত আসামি

0

ময়মনসিংহে হত্যার ১০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত খোরশেদ আলম নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে সিলেট থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার বিকেলে র‌্যাব কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃত খোরশেদ আলম ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার কাইরচানা গ্রামের সেকান্দার আলীর ছেলে।

র‌্যাব জানায়, খোরশেদ আলম মানিকগঞ্জ সদর উপজেলার বাহিরখোলা গ্রামের একটি মুরগির খামারে কাজ করতেন। সুমন মোল্লার খামারে কাজ করার সময় বাহিরখোলা গ্রামের আব্দুল হক নামে এক ব্যক্তির স্ত্রীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক গড়ে ওঠে। ২০১২ সালের ৩ মার্চ আব্দুল হকের কিশোর ছেলে জাকির বিষয়টি জানতে পেরে গামছা দিয়ে শ্বাসরোধ করে লাশ ধানক্ষেতে ফেলে যায়।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুল হক বাদী হয়ে খোরশেদকে আসামি করে মানিকগঞ্জ থানায় একটি মামলা করেন। এ মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২০২২ সালের ২ নভেম্বর আসামি খোরশেদ আলমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে করেন। শ্রম ছাড়াই আরও তিন মাসের কারাদণ্ডে দণ্ডিত হন। ঘটনার পর থেকে আত্মগোপনে থাকা খোরশেদকে সিলেটের শাহপরান এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর কোম্পানি ক্যাপ্টেন মেজর আখের মুহাম্মদ জয় জানান, অভিযুক্ত খোরশেদকে আটকের পর সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *