বিশ্বকাপে প্রথম লাল কার্ড ওয়েলসের

0

বিশ্বকাপে আবারো এশিয়ার রূপকথা। সৌদি, জাপানের পর ইরান জিতেছে। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে গ্যারেথ বেলের দেশ ওয়েলসকে ২-০ গোলে হারিয়েছে তারা। এরই মধ্যে চলতি বিশ্বকাপে প্রথম লাল কার্ডের দেখা মিলল এই ম্যাচেই। ওয়েলস গোলরক্ষক ওয়েন হেনেসিকে ভিআর-এর সাহায্যে মাঠের রেফারি লাল কার্ড দেখিয়েছিলেন।

ঘটনাটি ঘটে ম্যাচের ৮৬তম মিনিটে। ইরানের জন্য দারুণ সুযোগ তৈরি করতে যাচ্ছিলেন তারেমি। ওয়েলসের কিপার হেনেসি ভুল করলে ক্ষিপরা ওয়েলসের জালের দিকে গতি বাড়াচ্ছিলেন। বক্সের বাইরে ছুটে এসে তারেমি পা তুলে বলে শট নিতে যান। ওয়েলস গোলরক্ষক পড়েন তারেমির ওপর। রেফারি প্রথমে অফসাইডের জন্য হলুদ কার্ড দেন। রিভিউ দেখে সোজা লাল কার্ড দেখানো হয় হেনেসিকে। যা কাতার বিশ্বকাপের প্রথম লাল কার্ডও।

এর সঙ্গে বিশ্বকাপ ফুটবলের ইতিহাসে তৃতীয় গোলরক্ষক হিসেবে লাল কার্ড দেখেন হেনেসি। এর আগে ২০১০ বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন দক্ষিণ আফ্রিকার ইতুমেলেং খুনে। ইতালির জিয়ানলুকা পাগলিউকা প্রথম গোলরক্ষক যিনি ১৯৯৪ বিশ্বকাপে নরওয়ের বিপক্ষে লাল কার্ড পেয়েছিলেন।

যোগ করা সময়ের অষ্টম মিনিটে অচলাবস্থা ভাঙে ইরান। ডি বক্সের পাশ থেকে ডিফেন্ডার রুজবেহ চেশমি চোখ ধাঁধানো শটে গোল করলে কুইরোজের দল আনন্দে ভেসে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *