উপনির্বাচনের আগের রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতির ভাইকে গুলিবিদ্ধ

0

কুষ্টিয়ার খোকসায় উপজেলা পরিষদ চেয়ারম্যান উপনির্বাচনের আগের রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতির ছোট ভাইসহ তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার পর উপজেলা শমসপুর ইউনিয়নের চাখরীপুর গ্রামে এ হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে।

এ হামলায় আউয়াল খান কামাল গুলিবিদ্ধ হন। তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি শিমুল খানের ছোট ভাই। তার পিতার নাম আবু বকর খান। এ ছাড়া নিহত জাফরের ছেলে মজনু (৩৫) ও মোহাম্মদ আলীর ছেলে সোহেল শেখ (৪০) গুরুতর আহত হয়েছেন। আহত দুজনের বাড়ি শমসপুর গ্রামে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় অন্যদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেটাপের জরুরি বিভাগে নিয়ে আসে। আহত ছাত্রলীগ নেতার ভাই আউয়ালের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ছাত্রলীগের সভাপতি শিমুন জানান, রাতে তার দুই ভাই মাসালিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে জয়ন্তী হাজরা চেয়ারম্যান সাকিব খান টিপুর নেতৃত্বে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় দুই ভাই দৌড়ে পালানোর চেষ্টা করে। সন্ত্রাসীদের ছোড়া গুলি তার ভাই আউয়ালের ঘাড়ের বাম পাশে লাগে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যায়। পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপর আহত মজনুর বাবা মোহাম্মদ আলী দাবি করেন, আহতরা স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নৌকা প্রতীকে ভোট চাইতে ছখরিপুর গ্রামে গিয়েছিলেন। এ সময় শিমুলের লোকজন তাদের ওপর হামলা চালায়।

জয়ন্তীহাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাকিব খান টিপু দাবি করেন, ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে জয়ন্তীহাজরা বাজারে দলীয় কার্যালয়ে অবস্থানকালে চাখরীপুরে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। তিনি দাবি করেন, ছাত্রলীগের সভাপতি নৌকার বিপক্ষে ভোট দিচ্ছেন। তার ওপর এলাকাবাসী ক্ষুব্ধ। এ নিয়ে একটা ঘটনা ঘটেছে বলে শুনেছি।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান জানান, আউয়ালের অবস্থা আশংকাজনক। তার ব্লাড পেসার কমছে। শ্বাসকষ্ট অন্যদের অবস্থাও গুরুতর। তাদের সবাইকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান জানান, চাখরীপুর গ্রামে গুলিবিদ্ধ ব্যক্তি ঘোড়া মার্কা প্রতীকের কর্মচারী। আহত অন্যরা নৌকার প্রার্থীর কর্মী। আহতরা সবাই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *