ওয়ানস্টপ সার্ভিসে শিল্প স্থাপনে জমি সংক্রান্ত জটিলতা দূর হবে: ভূমিমন্ত্রী

0

ওয়ান স্টপ সার্ভিসের সুবিধার ফলে শিল্প স্থাপনে বিভিন্ন বাধা, বিশেষ করে ভূমি ব্যবস্থাপনার জটিলতা দূর হবে এবং মৌলিক শিল্প স্থাপনের উদ্যোগ সহজতর হবে। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে সভাকক্ষে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে নতুন পাঁচটি সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘ওয়ান স্টপ সার্ভিসের সফল বাস্তবায়নের মধ্য দিয়ে দেশে শিল্প উন্নয়নের ক্ষেত্রে সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে গতি এসেছে। এরই মধ্যে চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার অধিক্ষেত্রে বিদ্যমান সকল গুরুত্বপূর্ণ শিল্প প্রতিষ্ঠান, লিমিটেড কোম্পানি, রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান ও কোম্পানির নামে জমির রেজিস্ট্রেশন সম্পন্ন করার ব্যবস্থা করা হয়েছে। দিন এই পরিষেবা ফাস্ট ট্র্যাকের মাধ্যমে উপলব্ধ। প্রয়োজনে এই ব্যবস্থা সম্প্রসারণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তাফিজুর রহমান, নিরাপত্তা বিভাগের সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াশী উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *