মিরসরাইয়ে ড্রেজারডুবি আরও তিন শ্রমিকের লাশ উদ্ধার, নিখোঁজ চার

0

ঘূর্ণিঝড় সিতরাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাই উপকূলে সন্দ্বীপ চ্যানেলে বালু উত্তোলনের ড্রেজার ডুবে আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে ডুবুরি ও ফায়ার সার্ভিস কর্মীরা। বুধবার সকালে তাদের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গতকাল একটি লাশ উদ্ধার করা হয়।

বুধবার সকাল ১০টার দিকে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এ তথ্য জানান। মিনহাজুর রহমান। তিনি জানান, মঙ্গলবার একটি এবং বুধবার আরও তিনটি লাশ উদ্ধার করা হয়েছে।

যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন আল আমিন, মাহমুদ মোল্লা, জাহিদ ও ইমাম মোল্লা। তারা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি এলাকার বাসিন্দা।

গত সোমবার রাতে উপজেলার সাহেরখালী ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের ৩ নম্বর জেটির পশ্চিমে এ ড্রেজার ডুবির ঘটনা ঘটে।

ড্রেজার থেকে বেঁচে যান ওই শ্রমিক। ঘূর্ণিঝড় সিতরাংয়ের প্রভাবে প্রবল বাতাস ও ঢেউয়ের কারণে মিরসরাই উপকূলে সন্দ্বীপ চ্যানেলে তাদের ড্রেজার সৈকত-২ ডুবে যায়। ড্রেজারটির মালিক সৈকত এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদার। মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বেপজা এই ঠিকাদার নিয়োগ দেয়। ড্রেজারে থাকা ৯ শ্রমিকের মধ্যে তিনি প্রান্তে পৌঁছাতে পারলেও বাকি ৮ শ্রমিক আটকা পড়েন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান জানান, দুর্ঘটনার পরপরই অন্য শ্রমিকরা নৌকা নিয়ে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা করেন। পরে তারা মৃত শ্রমিকদের ভেতরে আটকা পড়ে থাকতে দেখেন।

মঙ্গলবার প্রকাশিত খবর অনুযায়ী, এ ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা, শাহীন মোল্লা, আল আমিন, মোঃ তারেক ও বাশার। বাকি দুজনের নাম প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় সিতরাং গত সোমবার সন্ধ্যায় প্রবল বৃষ্টি ও উচ্চ জোয়ার নিয়ে বাংলাদেশের উপকূলে আঘাত হানে। মধ্যরাত নাগাদ, ঝড়টি ভোলা থেকে সম্পূর্ণ অভ্যন্তরীণ দিকে সরে যায় এবং বৃষ্টিপাতের ফলে স্থল নিম্নচাপে দুর্বল হয়ে পড়ে। ঘূর্ণিঝড়ের কারণে দমকা হাওয়ার কারণে সারা দেশে কমপক্ষে ৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। প্রায় ১০,০০০ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *