চবিতে বাস চলাচল বন্ধ করে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ বাড়ানোর দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার একাংশ। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে চবি ছাত্রলীগের ছয় গ্রুপের নেতাকর্মীরা। এ সময় তারা শাটল ও শিক্ষকের বাস থামিয়ে দেন। বিভিন্ন বিভাগের পরীক্ষা থাকায় সমস্যায় পড়েছেন শিক্ষার্থীরা।

পদবঞ্চিত নেতাদের পুনর্মূল্যায়ন এবং চবিতে পদচ্যুত নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত বিবাহিত, চাকরিজীবী নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবিতে সেপ্টেম্বর মাসজুড়ে চলছে নানা কর্মসূচি। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল ৬টা থেকে ছাত্রলীগের ছয়টি গ্রুপের নেতাকর্মীরা এ অবরোধ শুরু করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য অবরোধ চলবে বলে জানান তারা।

চবি ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, “অবরোধের অংশ হিসেবে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। বিভিন্ন অজুহাতে আমাদের দাবিকে প্রহসন করা হচ্ছে। শান্তিপূর্ণভাবে আমরা এ পর্যন্ত কর্মসূচি পালন করেছি। কেন্দ্রীয় নেতারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। তাই আমরা এই অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছি।

এদিকে সকাল থেকে কোনো শাটল ও শিক্ষক বাস বিশ্ববিদ্যালয়ে পৌঁছায়নি বলে জানা গেছে। নগরীর ষোলশহর ও ঝাউতলা স্টেশনে শতাধিক পরীক্ষার্থী বহনকারী দুটি শাটল আটকা পড়েছে। ইতোমধ্যে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগসহ কয়েকটি বিভাগে পরীক্ষা বাতিল করা হয়েছে।

পরীক্ষা কমিটির নিয়ন্ত্রক আমির মোহাম্মদ মুছা বলেন, আজ অনেক বিভাগীয় পরীক্ষা রয়েছে।তবে পরীক্ষা হবে কি হবে না কর্তৃপক্ষ তা এখনো ঘোষণা করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *