সরকারি কর্মচারীদের কল্যাণে সবসময় আন্তরিক: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার সরকারি কর্মচারীদের কল্যাণে সবসময় আন্তরিক। তাদের বেতন-ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধিকে সরকার অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করে।

আগামীকাল শনিবার ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২’ প্রদান করা হবে। শুক্রবার দেওয়া বাণীতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি সরকারি কর্মচারীদের কাছ থেকে আন্তরিক সেবা ও দায়িত্ব প্রত্যাশা করেন।

প্রতি বছরের মতো এবারও সরকারি কর্মচারীদের সৃজনশীল ও প্রশংসনীয় কাজের জন্য ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক’ প্রদানের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী। পদক বিজয়ীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আমি মনে করি পদক প্রাপ্তির এই আনন্দ তাদের উদ্যম, মেধা ও সৃজনশীলতাকে শাণিত করবে এবং অন্যদের উৎসাহিত করবে।

শেখ হাসিনা বলেন, সরকারি কর্মীরা সাধারণত কর্তৃপক্ষের নির্দেশে তাদের দায়িত্ব পালন করেন। কিন্তু এই কর্মচারীদের মধ্যে কেউ কেউ প্রচলিত চিন্তার বাইরে গিয়ে নতুন পদ্ধতি, প্রযুক্তি এবং পদ্ধতি ব্যবহার করে চলমান কাজ এবং সেবা প্রদান প্রক্রিয়ায় ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম। এই ধরনের উদ্ভাবনী-মনের এবং উদ্যোগী কর্মীদের জন্য এই পদক সংগঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণের পাশাপাশি খাদ্য সহায়তা বিতরণ, সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা এবং সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে সরকারি কর্মচারীদের মানবিক দায়িত্ব প্রশংসনীয়। বিশ্বব্যাপী মহামারী এবং রাজনৈতিক সংঘাতের কারণে বিশ্বের অনেক দেশ স্থবির হয়ে পড়লেও, আমাদের দেশ বিকশিত হচ্ছে।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন প্রতিটি সরকারি কর্মচারী যেন দক্ষ ও সৎ হয় এবং দায়িত্ব পালনে সঠিক পথে পরিচালিত হয়। জনপ্রশাসন পদকের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম সংযুক্ত করায় জনপ্রশাসন মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই। আশা করি এর মাধ্যমে সরকারি কর্মচারীদের মধ্যে জাতির পিতার আদর্শ, দেশপ্রেম, মানবতা ও দায়িত্ববোধ সঞ্চারিত হবে। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি নিতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *