ম্যাথিউসের সেঞ্চুরিতে বড় রানের পথে শ্রীলঙ্কা

0

প্রথম সেশনে ৬৬ রানে ২ ওপেনারকে হারিয়েছে শ্রীলঙ্কা। এরপর ৯২ রান যোগ করেন কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। তৃতীয় সেশনে মেন্ডিসকে ফিরিয়ে টাই ভাঙেন তাইজুল। নতুন ক্রিজে ধনঞ্জয়া ডি সিলকে ফিরিয়ে ম্যাচে দলকে ফেরান সাকিব। কিন্তু সেঞ্চুরি করে নিয়ন্ত্রণ নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

সফরকারী শ্রীলঙ্কা ৮৩ ওভারে ৪ উইকেটে ২৪৩ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা ম্যাথিউস খেলছেন ১০৯ রানে। তার সঙ্গী দিনেশ চান্দিমাল করেছেন ২৪ রান। এর আগে দিমুথ কোরানারত্নে ৯ রানে এবং ওসাদে ফার্নান্দো ৩৮ রান করে ফিরেন। ৫৪ রান করে ফেরেন কুশল মেন্ডিস।

মিরাজের ইনজুরির কারণে এক বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ফিরেছেন নাঈম। চট্টগ্রামে প্রথম ইনিংসের প্রথম সেশনে দুই উইকেট নিয়ে নায়ক ছিলেন তিনি।

ব্যাটিং করে ভালো সূচনা দেয় শ্রীলঙ্কা। দুই ওপেনার ওশাদা ফার্নান্দো এবং দিমুথ কোরানারত্নে শুরু থেকেই খোলা বাহু নিয়ে খেলেন। তবে জুটি বাড়তে পারেনি। শ্রীলঙ্কার অধিনায়ক করুনারত্নেকে আউট করে দলকে প্রথম জয় এনে দেন নাঈম।

করুণারত্নের পর ওশাদ ফার্নান্দো কুশল মেন্ডিসকে প্রতিহত করেন। তবে বেশিদূর যেতে পারেনি এই জুটি। ফার্নান্দোকে তুলে নেন নাঈম। এরপর ক্যাচ দিয়ে ফেরেন মেন্ডিস। রিভিউ দিয়ে ধনঞ্জয়াকে ক্যাচ দেন সাকিব।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ কোরানারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, লাসিথ অ্যাম্বুলডেনিয়া এবং বিশ্ব ফার্নান্দো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *