২২ জেলায় করোনার কোনো শনাক্ত নেই

0

গত কয়েকদিন ধরে দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমছে। দেশের ২২ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন কোনো রোগী শনাক্ত হয়নি। এর মধ্যে রয়েছে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর; চট্টগ্রাম বিভাগের বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও লক্ষ্মীপুর; রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ, রংপুর বিভাগের রংপুর, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও ও গাইবান্ধা, খুলনা বিভাগের মাগুরা ও নড়াইল, বরিশাল বিভাগের ভোলা ও পিরোজপুর, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার ।

তবে আগের দিনের তুলনায় সারাদেশে রোগী শনাক্তকরণ কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৪৬ জন শরীরে করোনা  শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৪৩৬। সব মিলিয়ে দেশে রোগীর সংখ্যা ১৯ লাখ ৪৬ হাজার ১৪৬ জনে। একই সঙ্গে মৃত্যুও কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় সাতজনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল চার। এর মাধ্যমে দেশে করোনা সংক্রমণে মারা গেছেন ২৯ হাজার ৯৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩,০৭২ জন সুস্থ হয়েছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ৯৪৬ জন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তি পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, ন্যূনতম ১৪ দিনের মধ্যে শনাক্তকরণের হার ৫ শতাংশের নিচে থাকলে পরিস্থিতি স্বাভাবিক বলে বিবেচিত হবে। সে হিসেবে আগামী চারদিন শনাক্তকরণের হার ৫ শতাংশের নিচে থাকলে মহামারীর তৃতীয় ঢেউ শেষ হয়ে যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ঢাকা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৪৭ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকায় ৩১২ জন। এরপর চট্টগ্রামে ৪৪, রাজশাহীতে ১৮, খুলনায় ১৮, রংপুরে একজন, সিলেটে পাঁচ, বরিশালে সাত ও ময়মনসিংহে আটজন রোগী শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যে হয়েছে পাঁচ পুরুষ ও দুই নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *