সিলেট-৩ আসনে ভোটগ্রহন চলছে

0

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোট চলছে। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জের অংশ নিয়ে গঠিত নির্বাচনী এলাকার ১৪৯ টি কেন্দ্রে শনিবার সকাল ৮ টায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট শুরু হয়, যা চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

সকালে ভোটগ্রহণ শুরু হওয়ার পর দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করা হয় এবং ভোটার উপস্থিতি খুবই কম। তবে সংশ্লিষ্টরা আশা করছেন, দিন বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের জন্য বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছেন। এছাড়াও তিনটি উপজেলায় তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন।

রিটার্নিং অফিসার সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, ভোট শান্তিপূর্ণভাবে চলছে।

সংশ্লিষ্ট ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে – ইউসুফ আলী

আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব (নৌকা প্রতীক), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল প্রতীক), বিএনপির বিদ্রোহী ‘স্বতন্ত্র’ প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরযান প্রতীক) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া (ড্যাব) এ প্রতিদ্বন্দ্বিতা করছেন- নির্বাচন। সকালে প্রার্থীরা নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

১১ মার্চ আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি করোনায় মৃত্যুর পর নির্বাচন কমিশন সিলেট-৩ আসন শূন্য ঘোষণা করে। সংবিধান অনুযায়ী, উপনির্বাচন ৯০ দিনের মধ্যে হওয়ার কথা ছিল, কিন্তু দুর্ভাগ্য আরও ৯০দিন হাতে পায়। করোনার জন্য তিন দফা বিলম্বের পর হাইকোর্টের আদেশের পর শনিবার আসনটিতে ভোটগ্রহণ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *