একদফা দাবিতে ফের ধর্মঘট নার্সরা

0

ফের ধর্মঘট শুরু করেছেন নার্স ও মিডওয়াইফরা। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহার এবং যোগ্য ও অভিজ্ঞ নার্স নিয়োগের দাবিতে তারা ধর্মঘট করছেন।

আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে ঢাকা মেডিকেলসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত নার্সরা ধর্মঘট করছেন।

বেলা ১টা পর্যন্ত চলে ধর্মঘট। কিন্তু জরুরি বিভাগ, ডায়ালাইসিস, জরুরি সার্জারি, আইসিইউ, পিআইসিইউ, এনআইসিইউ এই কর্মসূচির বাইরে ছিল।

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. শরিফুল ইসলাম বলেন, “বিগত এক মাস ধরে বিভিন্ন দাবি নিয়ে আমাদের কর্মসূচি চলছে। তবে দাবি পূরণ না হওয়ায় আমরা একটি দাবিতে ধর্মঘট শুরু করি। এই ধর্মঘটের সময় সংস্কার পরিষদের ৩ জন প্রতিনিধি আলোচনায় বসেন। স্বাস্থ্য উপদেষ্টার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয় এবং তিনি এক দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দেন , দুইজন নার্সিং অফিসারকে পূর্ণ দায়িত্বের পরিবর্তে অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে, যা একটি দাবির পরিপন্থী।

এর আগে সোমবার চট্টগ্রাম নার্সিং কলেজ অডিটোরিয়ামে নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি রিফর্ম কাউন্সিলের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, মহাপরিচালক ও কাউন্সিলের সভাপতি এবং রেজিস্ট্রার পদে যোগ্য ও অভিজ্ঞ নার্সদের নিয়োগের দাবিতে গত ৯ সেপ্টেম্বর থেকে কর্মসূচী পালন করছেন নার্সরা।

৩০ সেপ্টেম্বর ও ১লা অক্টোবর সারাদেশে তারা ৩ ঘণ্টার ধর্মঘট পালন করে। পরে স্বাস্থ্য উপদেষ্টা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে ১ অক্টোবর সন্ধ্যায় কর্মসূচি স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *