ডিএমপি কমিশনার,পূজামণ্ডপের নিরাপত্তায় অত্যন্ত সতর্ক থাকবে পুলিশ

0

দেশের সব পূজা মণ্ডপের নিরাপত্তায় পুলিশ অত্যন্ত সজাগ থাকবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার। মইনুল হাসান। বুধবার ডিএমপি সদর দফতরের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সভায় সভাপতিত্বকালে তিনি এ মন্তব্য করেন।

ডিএমপি কমিশনার বলেন, শারদীয় দুর্গাপূজা হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। প্রতিবারের মতো এবারও ঢাকা মেট্রোপলিটন এলাকার পূজামণ্ডপগুলোতে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সর্বোচ্চ সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করবে। দুর্গাপূজার আগে, পূজার সময় ও প্রতিমা পূজা উপলক্ষে সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এরই মধ্যে পূজাকেন্দ্রিক নিরাপত্তা কার্যক্রম শুরু করেছে পুলিশ। দুর্গাপূজার সময়, ইউনিফর্ম এবং সাদা পোশাকে পুলিশ, সোয়াট, ক্রাইসিস রেসপন্স টিম, কুইক রেসপন্স টিম, ক্রাইম সিন ভ্যান এবং বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

পূজা উদযাপন পরিষদের নেতাদের প্রতি আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, পূজার সময় পূজামণ্ডগেুলো এবং সার্বক্ষণিক সিসিটিভি সচল রাখতে হবে। সমস্ত মন্ডপে আইন প্রয়োগকারী কর্মীদের পাশাপাশি এর নিজস্ব স্বেচ্ছাসেবকদের দ্বারা সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করা হবে। জরুরী ক্ষেত্রে, অনুগ্রহ করে ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ বা নিকটস্থ থানায় যোগাযোগ করুন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আসন্ন দুর্গাপূজা উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে নিরাপদে ও নির্বিঘ্নে উদযাপিত হবে।’

বৈঠকে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) ফারুক আহমেদ বলেন, আমরা সে বাংলাদেশের প্রত্যাশা করি, যেখানে সব ধর্মের মানুষ কোনো সমস্যা ছাড়াই তাদের ধর্ম পালন করতে পারবে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. ইসরাইল হাওলাদার বলেন, দুর্গাপূজার সময় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মহানগর এলাকার মন্দিরগুলোর নেতাদের সঙ্গে ডিএমপি সমন্বয় করবে।

সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মাসুদ করিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিক, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) হাসান মোঃ শওকত আলী; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নাজমুল হাসানসহ পূজা উদযাপন কমিটির নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *