ছাত্র ফেডারেশন থেকে পদত্যাগ করলেন সমন্বয়ক ফাতেমা

0

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কারী উমামা ফাতেমা ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব ছিলেন।

গতকাল রোববার তিনি এ পদ থেকে পদত্যাগ করেন। এদিন ফাতেমা তার রাজনৈতিক পরিচয় ও পদ থেকে পদত্যাগ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। ফেসবুকে পোস্ট করে তিনি জানান, সংগঠনের সব দায়িত্ব থেকে তাকে অব্যাহতি নিয়েছেন।

ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব উমামা এক ফেসবুক পোস্টে লিখেছেন, নতুন রাজনৈতিক বাস্তবতার পরিপ্রেক্ষিতে আমি উমামা ফাতেমা, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সকল দায়িত্ব থেকে অব্যাহতি নিলাম।

পোস্টে তিনি আরও লিখেছেন, ‘বাংলাদেশ স্টুডেন্টস ফেডারেশনের সঙ্গে আমার দীর্ঘ যাত্রা। জুলাই বিদ্রোহের সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কের দায়িত্ব পালন করি। জুলাইয়ের অভ্যুত্থান আমাদের অনেকের চিন্তা-চেতনার জগতকে যেমন পাল্টে দিয়েছে, তেমনি কাজের পরিধিও অনেকাংশে প্রসারিত করেছে! উন্মোচিত হলো লড়াইয়ের নতুন দিগন্ত! পরিবর্তিত পরিস্থিতি, সময়ের প্রয়োজন এবং সার্বিক বিবেচনায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্পাদকের দায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভব হচ্ছে না। তাই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সম্পাদক পদ থেকে অব্যাহতির আবেদন করছি। যা ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি গ্রহণ করেছে। বাংলাদেশ স্টুডেন্টস ফেডারেশনের সাথে আমার যাত্রা এখানেই শেষ।’

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের জন্য শুভকামনা জানিয়ে তিনি লিখেছেন, “আশা করি, ছাত্র ফেডারেশন দেশের বিশাল ছাত্র অভ্যুত্থানের মধ্য দিয়ে সূচিত নতুন বাংলাদেশের রাজনৈতিক আকাঙ্ক্ষাকে আরও গভীরভাবে এর সাংগঠনিক কাঠামোতে অন্তর্ভুক্ত করে এগিয়ে যাবে।”

জানা গেছে, সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন সাকিবুর রনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *