দেড় লাখ টাকায় দেশ ছাড়লেন বিপ্লব কুমার!

0

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে গেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

গত মঙ্গলবার রাতে ভারতে প্রবেশ করেন বিতর্কিত পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার। এ বিষয়ে পাচারকারীদের কিছু কথোপকথনের অডিও রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে লালমনিরহাট জেলায় তুমুল আলোচনার সৃষ্টি হয়েছে।

পাটগ্রাম থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে রংপুরে টাকার বিরোধের জের ধরে শুভ নামের এক চোরাকারবারী এলাকাবাসীর হাতে ধরা পড়ে। সে দহগ্রামের ডাঙ্গাপাড়া ওলারপাড় এলাকার ওসমান গণির ছেলে।

কথোপকথনের একপর্যায়ে শুভ বলেন, গত সোমবার রাতে পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকারকে দহগ্রাম সীমান্ত সড়ক দিয়ে ভারতে পার করে দেয়া হয়।

মোবাইল ফোনে কথোপকথনের সূত্র ধরে আরও জানা যায়, ‘বেসরকারি ব্যাংকের কর্মকর্তা পঙ্কজ এবং দহগ্রামের আকছেদুল, মমিন, লং শাহীন, ফারুক, রাজিব, শামীম ও মোকছেদুলের সহায়তায় বিপ্লবকে সীমান্তের ওপারে নিয়ে আসা হয়। জলঢাকা মীরগঞ্জের মিঠু, নিষাদ ও রুবেল পাটগ্রামে বিপ্লকেব আনতে সাহায্য করেছিল। সীমান্ত পার হতে দেড় লাখ টাকা নেওয়া হয়।

শুভ ও তার বাবা ওসমান গণির সঙ্গে কথা বলার জন্য যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করা হচ্ছে।বিজিবিও বিষয়টি খতিয়ে দেখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *