বাংলাদেশ নিয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্য ইঙ্গিতপূর্ণ, উস্কানিমূলক: রিজভী

0

বাংলাদেশ সম্পর্কে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বক্তব্য ইঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার বিকেলে রাজধানীর রামপুরায় ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত ফ্যাসিবাদবিরোধী আওয়ামী গণজাগরণে নিহত রিকশাচালক সাগরের পরিবারকে আর্থিক অনুদান প্রদানকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘একটি বিষয়ে আমি খুবই উদ্বিগ্ন যে, ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ভারতীয় সেনাবাহিনীর কমান্ডারদের সঙ্গে বৈঠকে সেনাবাহিনীকে যুদ্ধের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। এটা তাদের দেশের ব্যাপার, তাদের দেশের নিরাপত্তার ব্যাপার। কিন্তু আমাদের দুশ্চিন্তা সেটাই আমাদের মধ্যে ভয়ের সৃষ্টি করেছে।’

উদ্বেগের কারণ হিসেবে তিনি বলেন, “রাজনাথ বলেছেন যে রাশিয়া, ইউক্রেন, হামাস ও বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।” বাংলাদেশে কোনো যুদ্ধ চলছে না, এখানে শতাব্দীর সেরা গণআন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। এটা আমাদের নিজস্ব বিষয়।. আমাদের ওপর রাক্ষসরা বসে আছে, তারা আমাদের রক্ত ​​চুষছে, জনগণের পকেট কাটছে, তারা হাজার হাজার কোটি টাকা পাচার করেছে, ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে তাদের রক্ত ​​দিয়ে লড়াই করে সেই পৈশাচিক সরকারকে পরাজিত করেছে। গণআন্দোলনের মুখে দানব সরকার প্রধান পালিয়ে গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, “বাংলাদেশে এখন স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। রাজনাথ সিং রাশিয়া, যুক্তরাজ্য, ইসরাইল ও হামাসের সাথে বাংলাদেশের নামকরণ ইঙ্গিতপূর্ণ ও উসকানিমূলক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *