অবিরাম বৃষ্টিতে সিকিমে আটকা পড়েছে ১০ বাংলাদেশি

0

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সিকিমে কয়েকদিনের অবিরাম বর্ষণ ও ভূমিধস ধ্বংসযজ্ঞ চালিয়েছে। ভাঙা রাস্তা ও সেতুর কারণে রাজ্যের বেশ কিছু এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। রাজ্যে আটকা পড়েছে দেড় হাজার পর্যটক।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, সিকিমের উত্তরাঞ্চলে ভারী বর্ষণে তিস্তার পানি বেড়েছে। কালিম্পং জেলার অনেক এলাকা আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে। সেসব স্থান থেকে বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

সিকিম সরকারের মতে, আটকে পড়া পর্যটকদের মধ্যে ১৫ জন বিদেশী পর্যটক রয়েছে, যাদের মধ্যে ১০ জন বাংলাদেশি। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

তবে পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে আশ্বস্ত করেছে প্রশাসন। প্রাথমিকভাবে দুর্গত এলাকায় পৌঁছাতে সমস্যা হলেও ত্রাণকর্মীরা রাস্তা থেকে ধ্বংসাবশেষ সরিয়ে ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছাতে সক্ষম হন। আটকে পড়া সব পর্যটক সুস্থ আছে বলেও জানা গেছে।

জানা গিয়েছে, রাজ্য সরকার বিমানে করে আটকে পড়া পর্যটকদের উদ্ধারের পরিকল্পনা হাতে নিয়েছে। তবে আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত তা সম্ভব নয়। বিকল্প ব্যবস্থায় সড়ক পথে পর্যটকদের কিভাবে উদ্ধার করা যায় যার মূল্য ৬৬ হাজার ১০০ টাকার বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *