‘বিএনপি কেন জিয়া হত্যার বিচার করেনি, জনগণ জানতে চায়’

0

ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে কেন জিয়াউর রহমান হত্যার বিচার হয়নি, তা জনগণ জানতে চায়। তিনি বলেন, জিয়াউর রহমান হত্যাকাণ্ড এখনো রহস্যই রয়ে গেছে, এই রহস্য উদঘাটন করা উচিত।

বৃহস্পতিবার বিকেলে পুরান ঢাকার ধোলাইখালের সাদেক হোসেন খোকা খেলার মাঠে ১৩০০ অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানে সাঈদ খোকন এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘আগামী ৩০ মে দেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী। অর্থাৎ ৪৩ বছর আগে জিয়াউর রহমানের হত্যাকাণ্ড ঘটেছিল। কিন্তু আজ পর্যন্ত তার পরিবারের কেউ জিয়া হত্যার বিচার চায়নি। জিয়ার পরিবারের কেউ কোনো থানায় এফআইআর করেননি। মানুষ জানতে চায় কেন তারা এটা করেনি।

তিনি বলেন, ‘বিএনপি তিনবার ক্ষমতায় ছিল। কিন্তু জিয়াউর রহমান হত্যার কোনো উদ্যোগ নেয়নি। বিএনপি নেতারা, সাহস থাকলে উত্তর দিন এবং প্রমাণ করুন আপনি জিয়াউর রহমানকে সত্যিই ভালবাসেন।

এমপি সাঈদ খোকন বলেন, জিয়া হত্যা বিচারের নামে যা হয়েছে তা কোর্ট মার্শাল। এরপর কয়েকজন মুক্তিযোদ্ধা অফিসারকে ফাঁসি দেওয়া হয়। বাংলাদেশের মানুষ জানবে সেদিন কী হয়েছিল, কারা এই হত্যাকাণ্ডে জড়িত ছিল যদি বিচার হয় জনআদালতে। খুনের জন্য দায়ী কে বা খুনের সুবিধাভোগী কে? তাদের মুখোশ উন্মোচিত হয়েছে। আজ ৪৩ বছর পর আমি একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে বিএনপির নেতৃত্বে যারা আছেন তাদের চ্যালেঞ্জ করছি, আপনারা জিয়া হত্যার রহস্য উদঘাটন করুন। বাংলার মানুষ জানতে চায় কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, কারা এই হত্যাকাণ্ডে লাভবান হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *