অবশেষে অস্ট্রেলিয়ার ২ পয়েন্ট

0

ওয়ানডে বিশ্বকাপ মানেই অস্ট্রেলিয়ার রাজত্ব। আগের ১২টি টুর্নামেন্টে পাঁচবার শিরোপা জিতেছে অজিরা। প্যাট কামিন্সের দল তাদের ষষ্ঠ বিশ্বকাপের সন্ধানে ভালো শুরু করতে পারেনি। প্রথম দুই ম্যাচে হেরেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

আজ তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া ২ পয়েন্ট পেয়েছে। শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে। লঙ্কানদের এটি তৃতীয় হার।

শ্রীলঙ্কার দেওয়া ২১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অজিদের।

১১ রানে ফেরেন ডেভিড ওয়ার্নার। ওই ওভারে স্টিভ স্মিথ কোনো রান না করে আউট হন দিলশান মধুশঙ্কার বলে। তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়ে দলকে টেনে আনেন মিশেল মার্শ ও মারনাস লাবুসচেন। ৫১ বলে ৫২ রান করে মার্শ আউট হলে এই জুটি ভেঙে যায়।

চতুর্থ উইকেটে লাবুশেন ও জস ইংলিশের ৭৭ রানের জুটি অজিদের কাজকে সহজ করে দেয়। লাবুসচেন (৪০) না পারলেও হাফ সেঞ্চুরি করে ৫৮ রানে আউট হন। ঝড়ো ব্যাটিংয়ে ২১ বলে ৩১ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে লখনউতে, কুশল পেরেরা এবং পথুম নিশাঙ্কের উদ্বোধনী জুটি, যারা টস জিতে ব্যাট করতে এসেছিল, দেখে মনে হয়েছিল শ্রীলঙ্কা ৩০০ ইনিংস পোস্ট করবে। তবে, লঙ্কানরা তাদের ছন্দ হারিয়ে ফেলে যখন দলের ২২তম ওভারে প্যাট কামিন্সের বলে ফিফটি করা নিশাঙ্কা ৬১ রানে আউট হন।

২২ রানের পর ব্যক্তিগত ৭৮ রানে আউজি অধিনায়কের দ্বিতীয় শিকার হন পেরেরা।

এরপর অধিনায়কত্ব পাওয়া কুশল মেন্ডিস ফেরেন ৯ রানের মধ্যে, চার রানে বাদ পড়া সমরবিক্রমা। শ্রীলঙ্কার ইনিংসের ৩৩তম ওভারে বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টির আগে ২ উইকেট নেওয়া জাম্পা আবার ব্যাট করতে নামলে লঙ্কানদের সুবিধা করতে দেননি। পরে আরও ২ উইকেট নেন। বৃষ্টির পর আশালঙ্কা (২৫) ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *