দুর্নীতির মামলা: প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগের শুনানি স্থগিত

0

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কক্সবাজার টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার শুনানি স্থগিত করা হয়েছে।

সোমবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল।

দুদকের আইনজীবী মাহমুদুল হক গণমাধ্যমকে জানান, গত ১ সেপ্টেম্বর প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। আজ অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল। তবে আসামিপক্ষ আরও সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। একই সঙ্গে আসামিরা জামিনের আবেদন করলে আদালত আগামী ৬ ডিসেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন।

এর আগে গত ২৬ জুলাই দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ পৃষ্ঠার চার্জশিটে মাত্র দুজন আসামি রয়েছে। তারা হলেন- প্রদীপ ও তার স্ত্রী চুমকি করণ। এতে ২৯ জন সাক্ষী ছিলেন। গত বছরের ২৩ আগস্ট দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলাটি করেন দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন। মামলায় প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে প্রায় ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

তাদের নিজস্ব আবাসিক ভবন রয়েছে পাথরঘাটা আরসি চার্চ রোড, কোতোয়ালি থানা, চট্টগ্রামে। ওই ভবনে সন্তানদের নিয়ে থাকতেন প্রদীপের স্ত্রী। তবে দুদক প্রদীপের সম্পদ অনুসন্ধান শুরু করার পর থেকে তার স্ত্রী পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *