সারাদেশে বিএনপি-জামায়াত নাশকতার ছবি এঁকেছে: তথ্যমন্ত্রী

0

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত সারাদেশে নাশকতার চিত্র এঁকেছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

গতকাল রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন চত্বরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে যুব মহিলা লীগ আয়োজিত `আঁধার ভাঙার ব্রত আলোকসজ্জা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দেশ ও নারী দিবসকে সামনে রেখে তথ্যমন্ত্রী বলেন, মা-বোনসহ সবাইকে সতর্ক থাকার অনুরোধ করছি, বিএনপি-জামায়াত সারাদেশে নাশকতা সৃষ্টির পরিকল্পনা এঁকেছে। তার উপসর্গ শুরু হয়েছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারীদের বলবো, তোমরা এগিয়ে যাও, দেশকে এগিয়ে নিয়ে যাও। আপনাদের হাত ধরেই দেশ এগিয়ে যাবে। আমাদের দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের গন্তব্যে পৌঁছাবে।  

তথ্যমন্ত্রী বলেন, দেশ এগিয়ে গেলেও একটি মহল চায় না বাংলাদেশ এগিয়ে যাক। তারা আজ দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। গত কয়েকদিন ধরে দেশে বিভিন্ন দুর্ঘটনা ঘটেছে। এর পেছনে নাশকতা আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যারাই দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকার বদ্ধপরিকর। আমাদের নারীরা এভারেস্ট জয় করেছেন, বিশ্বকে পথ দেখাচ্ছে উল্লেখ করে তিনি দেশের নারী উন্নয়ন প্রসঙ্গে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারী সমাজ বিশ্বকে অবাক করে সমৃদ্ধ হয়েছে। নারী সমাজ সকল ক্ষেত্রে তাদের মেধা ও যোগ্যতার স্বাক্ষর রাখছে। বৈশ্বিক সূচকে বাংলাদেশের নারীরা রাজনৈতিক ক্ষমতায়নের দিক থেকে বিশ্বে পঞ্চম, এশিয়া-ওশেনিয়া অঞ্চলে দ্বিতীয় এবং উপমহাদেশে প্রথম। এটা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে।

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের নারীরা পৃথিবীর পথ দেখাচ্ছেন। আমাদের নারীরা এভারেস্ট জয় করেছেন, আমাদের নারীরা হিমালয়ের চূড়ায় আরোহণ করেছেন, সমুদ্র অতিক্রম করেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, নারী ফুটবল দল পাকিস্তানের হয়ে ১২টি গোল করে সার্ক শিরোপা জিতেছে। আমাদের নারী ক্রিকেট দল চ্যাম্পিয়নশিপ জিতলেও পুরুষ ক্রিকেট দল পায়নি। সাম্প্রতিক সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় নারীরা ভালো করেছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর নারীবান্ধব নীতি প্রণয়ন ও বহুমুখী কর্মসূচির কারণে। যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির সঞ্চালনায় মোমবাতি প্রজ্জ্বলনের আগে সংগঠনের সদস্যরা দেশের নারী উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *