কাপ্তাই নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত

0

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ইউপি সদস্য সজিবুর রহমান (৫০) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

মঙ্গলবার মধ্যরাতে কাপ্তাই উপজেলা সদরের নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- মোঃ আলা উদ্দিন (৪৫), মোঃ সালাহউদ্দিন ও আব্দুল জলিল। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকি দুইজন উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে কাপ্তাইয়ের জেটিঘাটের নতুন বাজার এলাকায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুল লতিফের সমর্থকদের সঙ্গে বিদ্রোহী প্রার্থী মহিউদ্দিন পাটোয়ারী বাদলের সমর্থকদের সংঘর্ষ হয়। আহত হয়েছেন কাপ্তাই ইউপির দুইবার নির্বাচিত সদস্য সজিবুর রহমান, আলা উদ্দিন, সালাহ উদ্দিন ও জলিল। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সজিবুরকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ইউপি সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর কাপ্তাই উপজেলার কাপ্তাই, রাইখালী ও ওয়াগ্গা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া গত ১৬ অক্টোবর রাতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও কাপ্তাইয়ের ছিটমরাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেঠোই মারমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এতে চিতমারম ইউপিতে ১১ নভেম্বরের পরিবর্তে ২৮ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *