দায়িত্ব আরও বেড়ে গেলো বলে জানান ওবায়দুল কাদের

0

তৃতীয়বারের মতো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আবারো আওয়ামী লীগের দায়িত্ব পাওয়া আমার সৌভাগ্য এবং এটা শেখ হাসিনার সিদ্ধান্ত, স্বাধীনতার পর তিনবার দলের সাধারণ সম্পাদক হয়েছি, দায়িত্ব বেড়ে গেলো।

রোববার সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের নবনির্বাচিত কমিটির সদস্যরা। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সুশৃঙ্খল ও স্বতঃস্ফূর্ত ছিল দাবি করে দলের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দল ঐক্যবদ্ধ, গতকালের সম্মেলনের উপস্থিতি প্রমাণ করেছে।

তিনি বলেন, কাউন্সিলরদের চোখ ও মনের ভাষা তিনি বোঝেন। আমরা গণতান্ত্রিকভাবে এই সম্মেলনের নেতৃত্ব নির্বাচন করেছি। পুরনোদের অধিকাংশই পুনর্নির্বাচিত হয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের গুরুত্ব উল্লেখ করে বলেন, শেখ হাসিনার বিকল্প নেই। আওয়ামী লীগে সাধারণ সম্পাদক হতে পারেন এমন প্রার্থী রয়েছেন ১০ জনের বেশি। আগামী নির্বাচন ও বিশ্ব পরিস্থিতি বিবেচনায় আমাদের দেশে সংকট চলছে। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, বিএনপির নেতৃত্বাধীন সরকার উৎখাতের আন্দোলন—এমন পরিস্থিতিতে আওয়ামী লীগের সামনে রয়েছে নানা চ্যালেঞ্জ। এসব চ্যালেঞ্জ মোকাবেলায় আওয়ামী লীগের নেতৃত্বে অভিজ্ঞ ব্যক্তিদের রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলটির সভাপতি।

তিনি বলেন, শেখ হাসিনা ৪১ বছর ধরে আওয়ামী লীগের সভাপতি। এটি একটি বিশ্ব রেকর্ড। ৩-৪ বার সাধারণ সম্পাদক হয়েছেন, এটা কোনো বিষয় নয়। আরও দায়িত্ব বেড়েছে। নেত্রী-অভিভাবক শেখ হাসিনার প্রতি আমার ঋণ আরো বেড়ে গেলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *