মেডিকেল পরীক্ষার ফি আত্মসাৎ।দুদকের মামলায় কারাগারে সলিমুল্লাহ মেডিকেলের ক্যাশিয়ার

0

মেডিকেল পরীক্ষার ফি বাবদ আদায় করা প্রায় আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে পুরান ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাশিয়ার ডা. আবদুচ ছাত্তার মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত সোমবার দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে কমিশনের ঢাকা-১ কার্যালয়ে মামলাটি করেন।

মঙ্গলবার অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এরপর ছাত্তারকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠান।

প্রজ্ঞাপনে বলা হয়, আবদুস ছাত্তার চলতি বছরের ১ জুলাই থেকে ২৮ নভেম্বর পর্যন্ত সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে রোগীদের চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা বাবদ আদায়কৃত অর্থ (ইউজার ফি) থেকে ২ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাৎ করেন। সরকারি কোষাগারে টাকা জমা দেওয়ার কথা থাকলেও তিনি তা দেননি।

আবদুছ ছাত্তার চিকিৎসা সেবা ও রোগীদের বিভিন্ন পরীক্ষার সরকারি ফি আদায় করে হাসপাতালের হিসেবে অগ্রণী ব্যাংকের মিটফোর্ড হাসপাতাল শাখায় জমা দিতেন। পরে তিনি ট্রেজারি চালানের মাধ্যমে পুরো টাকা সোনালী ব্যাংকের মিটফোর্ড শাখায় জমা দিতেন। তিনি দৈনিক সংগৃহীত ব্যবহারকারী ফি নগদ টাকা হাসপাতালের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রা। আলী ইমামের কাছ থেকে গ্রহণ করতেন।

হাসপাতালের হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাহেদুর রহিমের হিসাব অনুযায়ী, ১ জুলাই থেকে ২৮ নভেম্বর পর্যন্ত সংগৃহীত ব্যবহারকারী ফি থেকে ২ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার টাকা হাসপাতালের ব্যাংক অ্যাকাউন্টে বা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *